শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

রাজশাহীতে ২৫ দিনে বিএনপির ১২৭২ নেতাকর্মী গ্রেফতার দাবি মিনুর

রাজশাহীতে ২৫ দিনে বিএনপির ১২৭২ নেতাকর্মী গ্রেফতার দাবি মিনুর

নিজস্ব প্রতিনিধি :

গত ২৮ অক্টোবর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ২৫ রাজশাহীতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৪০টি মামলা দায়ের করা হয়েছে। আর এ সব মামলায় এক হাজার ২৭২ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

শনিবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ে আয়োজিত মহানগর ও জেলা বিএনপির যৌথ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান এবং সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন মিজানুর রহমান মিনু।

লিখিত ব্যক্তব্যে তিনি বলেন, গত ২৫ দিনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ১২টির মধ্যে ১০টি থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ২৯টি মামলা দায়ের করা হয়েছে। এ সব মামলায় গ্রেফতার করা হয়েছে ৫৫৪ জনকে। এছাড়াও জেলার আটটি থানায় ১১টি মামলা দায়ের করা হয়েছে। এ সব মামলায় গ্রেফতার করা হয়েছে ৭১৮ জনকে।

এখন পুলিশ জনগনের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে বিএনপির এই কেন্দ্রীয় নেতা অভিযোগ করেন, প্রতিরাতেই দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। বাড়িতে তাদের না পেলে পরিবারের সদস্যদের নির্যাতন করা হচ্ছে। এমনকি বিএনপির কোন কোন নেতার স্ত্রীকেও ধরে নিয়ে যাওয়ার চেষ্টার ঘটনা ঘটিয়েছে পুলিশ।

যানবাহনে আগুন দেওয়া ও পুলিশের গাড়িতে বোমা হামলার ঘটনার সঙ্গে বিএনপির নেতাকর্মী জড়িত নয় দাবি করে পুলিশের গ্রেফতার অভিযান বন্ধসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও শান্তিপুর্ণ আন্দোলনে সহযোগিতা করার দাবি জানান মিজানুর রহমান মিনু।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বন পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, জেলা বিএনপির সদস্য সচিব শ্বিনাথ সরকার। এছাড়ও সংবাদ সম্মেলনে ছয়জন বিএনপিপন্থী আইনজীবী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com